হামদর্দ কারমিনা সিরাপ এর উপকারিতা

কারমিনা সিরাপ এর কাজ কি, কেন খাবেন, এর উপকারিতা ও খাওয়ার নিয়মসহ বিস্তারিত জেনে নিন। হামদর্দ এর কারমিনেটিভ কোথায় পাবেন?

হামদর্দ কারমিনা সিরাপের কাজ কি

হামদর্দ কারমিনা সিরাপ পাকস্থলীর গোলযোগ নিরাময়ে উত্তম ইউনানী ওষুধ। মুখরোচক খাবারের আনন্দ সত্যিই উপভোগ্য, তবে তার রেশ খাবার টেবিলেই শেষ হয়ে যায় না, অধিক মসলাযুক্ত সুস্বাদু খাবার উপভোগ্য হলেও এর প্রভাব পেটের জন্য কখনও কখনও অস্বস্তিকর। বিশেষতঃ যখন বদহজম, বুক জ্বালাপোড়া, ব্যথা এবং বায়ুজনিত পেটব্যথা ইত্যাদি দেখা দেয় তখন প্রাকৃতিক উপাদানে তৈরি কারমিনা এ ধরনের প্রতিদিনের সমস্যাগুলি নিরাময় করে পাকস্থলীকে সুরক্ষা করে, এনে দেয় প্রশান্তি ।

অর্ডার করতে ক্লিক করুন
Ad 1

কারমিনা সিরাপ কিভাবে কাজ করে

কারমিনা দ্রুত এবং দীর্ঘমেয়াদী আরোগ্যকারক।কারমিনা মূল্যবান ওষুধি উদ্ভিদ এবং প্রাকৃতিক উপাদানের সমন্বয়ে তৈরি এক বিশেষ ফর্মুলেশন যা এসিডিটি নিয়ন্ত্রণ, পেটফাঁপা এবং বদহজম নিরাময়ে সাহায্য করে । ইহা সার্বিকভাবে পরিপাকতন্ত্রের ছন্দ নিয়ন্ত্রণ করে লিভার এবং পাকস্থলীর কার্যক্রমের মধ্যে চমৎকার সমন্বয় সাধন করে। কারমিনা পরিবারের সবার জন্যই একটি নিরাপদ ওষুধ। আপনি যখন গুরুপাক খাবার গ্রহণ করবেন তখন তার সাথে কারমিনা সেবন করুন। সর্বোপরি কারমিনা আপনার পাকস্থলী সুরক্ষায় নিত্যদিনের সঙ্গী।

কারমিনা সিরাপে কি কি উপাদান আছে

কারমিনা সিরাপে প্রতি ৫ মিলিতে আছে (জলীয় নির্যাস আকারে)- গোলমরিচ ১৫০ মিগ্রা, লেবু ১০০ মিগ্রা, জৈন ১০০ মিগ্রা, দারচিনি ৫০ মিগ্রা, আমলকী ৫০ মিগ্রা, বহেড়া ৩৮ মিগ্রা, হরীতকী ৩৮ মিগ্রা, শুকনো আদা ১০ মিগ্রা, সামুদ্রিক লবণ ৮ মিগ্রা এবং অন্যান্য উপাদান পরিমাণমত ।

অর্ডার করতে ক্লিক করুন
Ad 2

প্রতি ট্যাবলেটে আছে- গোলমরিচ ৬০ মিগ্রা, লেবু ৪০ মিগ্রা, জৈন ৪০ মিগ্রা, দারচিনি ২০ মিগ্রা, আমলকী ২০ মিগ্রা, বহেড়া ১৫ মিগ্রা, হরীতকী ১৫ মিগ্রা, শুকনো আদা ৪ মিগ্রা, সামুদ্রিক লবণ ১৬ মিগ্রা এবং অন্যান্য উপাদান পরিমান মতো।

কারমিনা সিরাপের উপকারিতা

অম্লাধিক্য, অজীর্ণ, ক্ষুধামান্দ্য, পেটফাঁপা, কোষ্ঠকাঠিন্য, বায়ুজনিত পেট ব্যথা এবং পাকস্থলী ও লিভারের দুর্বলতা ।

অর্ডার করতে ক্লিক করুন
Ad 3

কারমিনা সিরাপ খেলে কি মোটা হওয়া যায়

কারমিনা সিরাপ খেলে মোটা হওয়া যায়না, তবে খাবারের রুচি আগের চেয়ে অনেকটা বেড়ে যায়। এর ধারা অব্যাহত থাকলে এবং দীর্ঘদিন খাবারের পরিমান বৃদ্ধি পেলে, সামান্য হলেও শরীরের গঠনে কিছুটা পরিবর্তন আসে। কারমিনার সাথে মাল্টিভিটামিন ও মিনারেলস জাতীয় ঔষধ খেলে অবশ্যই সামান্য মোটা হওয়া যায়।

কারমিনা সিরাপ খাওয়ার নিয়ম

কারমিনা সিরাপ: প্রাপ্ত বয়স্ক: ২ চা চামচ দিনে ২-৩ বার; অপ্রাপ্ত বয়স্ক: ১২-১ চা চামচ দিনে ২-৩ বার আহারের পর অথবা রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য।

অর্ডার করতে ক্লিক করুন
Ad 4

কারমিনা ট্যাবলেট: প্রাপ্ত বয়স্ক: ১-২ ট্যাবলেট দিনে ২-৩ বার; অপ্রাপ্ত বয়স্ক: ১২-১ ট্যাবলেট দিনে ২-৩ বার আহারের পর অথবা রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য ।

অর্ডার করতে ক্লিক করুন
Ad 5

অম্লাধিক্য, পাকস্থলী ও লিভারের দুর্বলতায় কারমিনা সিরাপ

২ চা চামচ/২ ট্যাবলেট আহারের পূর্বে দৈনিক ২ বার সেব্য ।
পেটফাঁপা ও বুক জ্বালা-পোড়া: ২ চা চামচ/২ ট্যাবলেট আহারের পর সেব্য । বায়ুজনিত পেট ব্যথাঃ ২ চা চামচ/২ ট্যাবলেট ঈষদুষ্ণ পানিসহ সেব্য। ব্যথা না কমলে ১ ঘন্টা পর পুনরায় ২ ট্যাবলেট/২ চা চামচ সেব্য ।
বদহজম: ২ চা চামচ/২ ট্যাবলেট পানিসহ সেব্য।

Advertisements
Ad 6

ক্ষুধামান্দ্য বা খাবারে অরুচির জন্য

১-২ চা চামচ/১ ট্যাবলেট নাস্তার পর এবং দু’বেলা আহারের পূর্বে সেব্য। কোষ্ঠকাঠিন্য: ২ চা চামচ/২ ট্যাবলেট রাতে শয়নের পূর্বে ঈষদুষ্ণ পানিসহ সেব্য। বমি ও বমিভাব: ১ চা চামচ/১ ট্যাবলেট দৈনিক ২ বার সেব্য। (বি:দ্র: ট্যাবলেট চুষে চুষে খেতে হবে) অথবা রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য।

কারমিনা সিরাপের পার্শ্বপ্রতিক্রিয়া

পার্শ্ব প্রতিক্রিয়া: নির্ধারিত মাত্রায় সেবনে কোন উল্লেখযোগ্য পার্শ্ব প্রতিক্রিয়া পরিলক্ষিত হয়নি।
প্রতিনির্দেশ: কোন প্রতিনির্দেশ নেই । যেকোন ঔষধে কারমিনা সিরাপ সেবন করা যায়। এবং জঠিল ও কঠিন রোগের জন্য দীর্ঘদিন খাওয়া যাবে।

কারমিনা সিরাপ খেলে কি ক্ষতি হয়

সাধারন মানূষের মধ্যে একটা ধারনা চলে আসছে যে, হারবাল সিরাপ খেলেই বুঝি শরীরের ক্ষতি হয়, মুলত সুনামধন্য কোম্পানির কোন ঔষধে ক্ষতিকর কেমিক্যাল মিশানো হয়না, তাই এসব ঔষধের কার্যকারিতাও হয় ধীরে ধীরে। কারিনা সিরাপে ক্ষতিকর কিছু নাই যে, এর দ্বারা শরীরের ক্ষতি হবে।

কারমিনা সিরাপ কোথায় পাওয়া যাবে

কারমিনা সিরাপ যেকোন এ্যালোপ্যাথিক ফার্ম্মেসীতে পাওয়া যায়। তাছড়া হামদর্দ শোরুম প্রত্যেক জেলা শহরে আছে সেখান থেকে সংগ্রহ করতে পারবেন। তবে তারা চাইবে আপনাকে অনেকগুলো ঔষধ কেনার জন্য রাজি করাতে। আপনি শুধু কারমিনার প্রয়োজন হলে সেটা নিয়ে চলে আসবেন।

বদহজম বা অরুচি সম্পর্কে আর কোন প্রশ্ন থাকলে আমাদের পোষ্টে কমেন্ট করবেন, প্রশ্ন পেলে আমরা বুঝতে পারি আমাদের লেখা আপনার পছন্দ হয়েছে বা লেখার প্রয়োজন আছে। ঔষধ সম্পর্কে আর কোন প্রশ্ন থাকলে Tabsycap.com এ ভিজিট করবেন। ধন্যবাদ

আরো পড়ুন- কমেট ৫০০ ট্যাবলেট কিসের ঔষধ ও খাওয়ার নিয়ম | Comet 500 Tablet

অর্ডার করতে ক্লিক করুন
Ad 7

Leave a Comment

অর্ডার করুন