পুরুষাঙ্গ না দাঁড়ানোর কারন ও তার চিকিৎসা

পুরুষাঙ্গ না দাঁড়ানোর কারন ও তার চিকিৎসা সম্পর্কে আজকের লেখটি হতে পারে আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ। বিশেষ মুহুর্তে পুরুষাঙ্গ না দাড়ালে ভীষণ অস্বস্তিকর মনে হয়, এমন পরিস্থিতিতে যিনি পরেছেন তিনিই হয়ত জানেন, তখন মানসিক অবস্থা কেমন থাকে। এ অবস্থায় নিজের পুরুসাঙ্গকে প্রায় অকেজই মনে হয়। এধরনের সমস্যা কেন হয় এবং কিভাবে চিকিৎসা করবেন, তা নিয়ে আজকে কিছু পরামর্শ দিবো, যদি ধৈর্য্য সহকারে লেখাটি পড়েন।

পুরুষাঙ্গ দাড়ানোর প্রয়োজনীয়তা কি

জীবন চক্রের বংশবৃদ্ধির পদ্ধতিতে প্রত্যেক নর এবং নারীর মিলন হতে পুরুষাঙ্গ বা যৌন দন্ড শক্ত হতে হবে। অন্যথায় ঐ নারীর যোনীতে প্রবেশ করবেনা। তাই মিলনের সময় পুরুষাঙ্গ দাঁড়ানো অত্যান্ত জরুরি। এসময় অনেকের পুরুষাঙ্গ দাড়াতে অনেক বেশি সময় শৃঙ্গার করতে হয়। শতকরা প্রতি ৭-৮ জনের এই সমস্যা হতে পারে।

অর্ডার করতে ক্লিক করুন
Ad 1

কারো ক্ষেত্রে একবার মিলনের পর সারারাতেও আর পুরুষাঙ্গ দাড়াতে চায়না, অথবা একটু যদি উকি ঝুকি দেয়, কিছুক্ষনের মধ্যেই আবার নেতিয়ে পড়ে। অর্থাৎ মিলন পর্যন্ত শক্ত থাকেনা অথবা লিঙ্গ প্রবেশের পরই তা আস্তে আস্তে নরম হয়ে পরে। যার জন্য পরবর্তীতে সে আর মিলন করতে পারেনা। কিন্তু মিলনের জন্য অবশ্যই পুরুষাঙ্গ দাড়ানোর প্রয়োজন হয়। 

পুরুষাঙ্গ না দাড়ানোর কারন কি

পুরুষাঙ্গ না দাড়ানোর কারন সাধারণত কয়েকটি হতে পারে, তার মধ্যে এক- শারীরিক সমস্যাজনিত, দুই- মানসিক চাপ বা হতাশাজনিত কারন হতে পারে, তিন- অভ্যাস বা নেশাগ্রস্থতাজনিত কারনেও পুরুষাঙ্গ দাড়াতে সমস্যা হতে পারে। 

অর্ডার করতে ক্লিক করুন
Ad 2

শারীরিক সমস্যার মধ্যে এমন কোন রোগ যদি শরীরে থাকে, যে রোগের জন্য লিঙ্গের শিরাগুলোতে রক্ত সঞ্চালনে বাধাগ্রস্থ হয়ে পেনাইল টিস্যু সহ বিভিন্ন শিরা দুর্বল হয়, এবং এর জন্য পুরুষাঙ্গের শিথিলতা দেখা দিতে পারে। তথ্য সুত্র- Rugbalai.com

এছাড়া মানসিক উদ্বেগ, ডিপ্রেশন, ভীতি, সন্দেহ প্রবনতা ইত্যাদি কারনে কামদ্দিপনা থেকে মানুষ বঞ্চিত হয়, তাই এসকল সমস্যার জন্য নিজ থেকেই বা পরিবারের লোকজনের মাধ্যমে কাউন্সিলিং করে সমাধান করে নিতে হয়। 

অর্ডার করতে ক্লিক করুন
Ad 3

গবেষণায় দেখা গেছে, পুরুষাঙ্গ না দাঁড়ানো একটা নার্ভ সিস্টেম লস জাতীয় সমস্যা, যদিও তার বিভিন্ন কারন থাকতে পারে। এর মধ্যে আরেকটি অভ্যাসকে দায়ী করা হয় অর্থাৎ “অতিরিক্ত হস্তমৈতুন” যা ১৫ থেকে ২৫ বছরের যুবকরাই বেশি করে থাকে। সবচেয়ে ভয়ানক বিষয় হলো- এমন কিছু যুবকদের সাথে কথা বলে জেনেছি, তারা দৈনিক ১-২ বার বা তারো বেশি হস্তমৈথুন করে থাকেন। যা স্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি, বৈবাহিক জীবনে অশান্তির জন্যও দায়ী। 

অতিরিক্ত হস্তমৈতুনের ফলে পুরুষাঙ্গের নার্ভ সিস্টেমকে দূর্বল করে দেয়। হস্তমৈথুন পরিত্যাগ না করলে এবং দিনের পর দিন চলতে থাকলে এক সময় স্থায়ীভাবে পুরুষাঙ্গকে এতোটাই দূর্বল করে যে, মিলনের সময় পুরুষাঙ্গ আর দাড়াতে পারেনা। বা কিছুক্ষনের জন্য দাড়ালেও আবার নেতিয়ে পড়ে।

অর্ডার করতে ক্লিক করুন
Ad 4

আবার অনেক সময় দেখা যায়, যৌবনে অনেক পুরুষের ঘন ঘন স্বপ্নদোষ হওয়ায় পুরুষাঙ্গের শিথিলতা দেখা দেয়। ঘন ঘন স্বপ্নদোষ নিয়ন্ত্রনে না আনতে পারলে পুরুষাঙ্গের শিরাগুলো ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ে। সঠিক চিকিৎসা না নিলে এবং ক্রমাগত কয়েক বছর স্বপ্নদোষ হতে থাকলে পুরুষাঙ্গের শিরাগুলো খুব দুর্বল হয়ে যেতে পারে।

অর্ডার করতে ক্লিক করুন
Ad 5

পুরুষাঙ্গ দূর্বল হওয়ার আরো কারন

যাদের ডায়বেটিস আছে, যারা হৃদরোগে ভূগছেন, স্নায়ুতাত্বিক সমস্যা, মাদকাসক্ত, প্রোস্টোটেকটমি, হাইপোগোনাডিজম, স্ত্রীর প্রতি ঘৃণা বা অনীহা, মানসিক অবসাদ বা দুশ্চিন্তা থাকলে পুরুষাঙ্গ দূর্বল হতে পারে। যার জন্য সঠিক সময়ে পুরুষাঙ্গ দাড়াতে পারেনা বা শক্ত হয়না।

Advertisements
Ad 6

পুরুষাঙ্গ সতেজ করতে কি করবেন

পুরুষাঙ্গ সতেজ করতে কিছু পরামর্শ হলো- পুরুষাঙ্গের নার্ভ সিস্টেমকে পুনজ্জীবিত করার চেস্টা করতে হবে। প্রয়োজনে কিছু ব্যায়াম আছে আমদের অন্য লেখায়, সেগুলো মেনে চলতে হবে। নার্ভ শক্তিশালী হয় এমন খাবার নিয়মিত খেতে হবে। প্রতিদিন ১-২ টি ডিম ও ২৫০ মিলি দুধ খেতে পারেন। যেমন-

  • জিঙ্ক, ভিটামিন ডি ও ফ্যাট যুক্ত খাদ্য বেশি পরিমানে গ্রহণ করতে হবে।
  • প্রতিদিন সকাল ৬-৯ টার মধ্যে ১৫-২০ মিনিট সূর্যের আলো নেওয়ার চেষ্টা করতে হবে।
  • প্রতিদিন সম্ভব না হলে অন্তত সপ্তাহে ৪-৫ দিন ৩০-৪০ মিনিট ব্যায়াম করুন। 
  •  প্রতিদিন ৭-৮ ঘণ্টা ঘুমানো প্রয়োজন। কিন্তু খেয়াল রাখতে হবে ঘুম হবে রাত্রে অর্থাৎ তাড়াতাড়ি ঘুমান এবং সকাল সকাল ঘুম থেকে উঠার অভ্যাস করতে হবে।
  • শারীরিক ওজন নিয়ন্ত্রণে রাখা টেস্টোস্টেরন হরমোন বাড়ানো ইত্যাদি

পুরুষাঙ্গ শক্তিশালী করার জন্য আয়ুর্বেদিক ও ইউনানি চিকিৎসা

পুরুষাঙ্গ শক্তিশালী করার জন্য আয়ুর্বেদিক ও ইউনানি চিকিৎসা নিতে পারেন। নার্ভ স্টিমুলেন্ট জাতীয় হারবাল চিকিৎসায়ও এই সমস্যার সমাধান হতে পারে। এছাড়াও এ্যালোপ্যাথিক অনেক ভালো ডাক্তার বিভিন্ন শহরের চেম্বারগুলোতে নির্দিষ্ট দিনে চিকিৎসা দেন। একটু খোঁজ নিয়ে দেখলে অবশ্যই চিকিৎসা নিতে পারবেন।

দূর্বল পুরুষাঙ্গ সতেজ করার জন্য আমাদের চিকিৎসা কি

পুরুষদের যাবতীয় শারীরিক সমস্যার জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। দীর্ঘদিন এই মহান পেশায় আমরা নিজকে আপনাদের সেবায় নিয়োজিত করছি। এই ওয়েবসাইট এর বিভিন্ন স্থানে আমাদের ফোন নাম্বার দেয়া আছে এটি আমার হোয়াটসএ্যাপ 01719551547। চিকিৎসা নিতে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন, তবে যখন তখন কল দিবেননা প্লিজ, মেসেজ দেন আমি রিপ্লে দিবো ইনশাল্লাহ। ১ মাসের চিকিৎসা খরচ ৪৫০০ টাকা আসবে, খরচ জেনে নক দিন। আর কোন কিছু জানার থাকলে কমেন্ট করে জানাবেন।

আরো পড়ুন- কি খেলে ১ ঘন্টা সহবাস করা যাবে

অর্ডার করতে ক্লিক করুন
Ad 7

Leave a Comment

অর্ডার করুন