এগনাস ক্যাষ্টাস (হোমিও ঔষধ) এর কাজ কি

এগনাস ক্যাষ্টাস (হোমিও ঔষধ)
ইউরোপের একপ্রকার গুল্মজাতীয় ফল থেকে হোমিও ঔষধ হিসাবে আহরিত। এগনাস সাধারণত স্ত্রী-পুরুষ উভয়ের উপর ক্রিয়াশীল। তবে স্ত্রীলোকের চেয়ে পুরুষদের একটু বেশী কাজ করে। হোমিও ঔষধের কোন কোনো ঔষধ স্ত্রীলোক আবার কোন ঔষধ পুরুষদের উপরে বেশী কার্যকর। এটাই হোমিওর আদর্শ। তবে এ্যালোপ্যাথিক ঔষধ প্রায় সবার উপরই সমান কার্যকর।

এগনাস ক্যাষ্টস কি কাজ করে

যৌবনের তাড়নায় যারা ঘন ঘন হস্তমৈথুন করে অকাল বার্ধক্য ডেকে নিয়ে আসছে, বা পুনঃ পুনঃ প্রমেহ আক্রমণের কারনে এক প্রকার ধ্বজভঙ্গ রোগে আক্রান্ত হয়েছে। এমন রোগীর জন্য এগনাস খুব কার্যকর। যাদের স্ত্রীসঙ্গম এর ইচ্ছা প্রবল, কিন্তু ক্ষমতাহীন, লিঙ্গশিথিলতা, উত্তেজিত হয়না বা হলেও বক্রতা থাকে। পরিপুর্ণ আকার ধারন করতে অক্ষম, কিংবা রমনেচ্ছা নাই বললেই চলে। অথবা সামান্য সোহাগে বীর্যস্খলন হয়, বা দীর্ঘ আলিঙ্গনেও লিঙ্গোত্থান হতে চায়না। এরকম লক্ষন থাকা পুরুষদের জন্য এগনাস খুব কার্যকর।

অর্ডার করতে ক্লিক করুন
Ad 1

মহিলাদের সাদাস্রাব জনিত সমস্যায়

মহিলাদের সাদাস্রাব জনিত সমস্যায়, অল্প অল্প স্রাব হওয়া, বা হলদে রংয়ের স্রাবে এবং স্বামীসঙ্গমে একেবারে অনীহা আসলে এগনাস ক্যাষ্টাস খেতে হবে। অনেক সময় প্রসূতি মায়েদের স্তনে দুধ না থাকায় খুব বিপাকে পড়েন। তাদের জন্যও এগনাস কার্যকর। অবশ্য ফ্রগেরিয়া ও গ্যালেগা ঔষধ ২ টি স্তনদুগ্ধ বৃদ্ধির হোমিও ঔষধ হলেও অনেক হোমিও ডাক্তার এগনাসও সঙ্গে দিয়ে থাকেন।

এগনাস ক্যাষ্টস খাওয়ার নিয়ম

স্ত্রী-সহবাসে ইচ্ছা যদি একেবারেই না থাকে বা একেবারে ক্ষমতাহীন হলে এগনাস এর সাথে সালফার নিন্মশক্তির ঔষধ একনাগাড়ে ৬-৮ সপ্তাহ বা কোন কোন রুগির ক্ষেত্রে ৩ মাস সেবন করার পরামর্শ দিয়ে থাকে।
ডাঃ হেনরীর মতে, এগনাস, সালফার ও টার্ণেরা একত্রে সেবন করলে ধ্বজভঙ্গ থাকার কথা নয়। সেবনকারী ব্যাক্তির অন্য কোন সমস্যা না থাকলে, সে তাগড়া জোয়ানের ন্যায় হওয়ার কথা।

অর্ডার করতে ক্লিক করুন
Ad 2

এগনাস কোথায় পাওয়া যায়

প্রসিদ্ধ হোমিও ফার্ম্মেসী অথবা ডাক্তারের নিকট লিঙ্গোত্থানজনিত সমস্যার কথা বললে, এগনাসসহ বাকি ঔষধগুলো দেয়ার কথা। তারপরও যদি কারো প্রয়োজন হয়, তাহলে পুষ্টিগুণ এর সপ থেকে অনলাইনে ক্রয় করা যাবে।

আমাদের লক্ষ্য শুধু পাঠকদের সচেতন করা। চিকিৎসা বা বিক্রয় আমাদের লক্ষ্য নয়। তাই কোন পাঠককে আমাদের পেজ থেকে পণ্য কিনতে বাধ্য করিনা। তারপরও যদি কোন পণ্য নিয়ে কারও অভিযোগ থাকে। দয়া করে কমেন্টে জানানোর জন্য অনুরুধ রইল।

অর্ডার করতে ক্লিক করুন
Ad 3

আরও পড়ুন – বেলের শরবতের উপকারিতা ও খাওয়ার নিয়ম

অর্ডার করতে ক্লিক করুন
Ad 7

অর্ডার করতে ক্লিক করুন
Ad 4

Leave a Comment

অর্ডার করুন